মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ এপ্রিল ২০১৯

প্রধান নির্বাহী কর্মকর্তা

 

  

 

জনাব মোঃ আকতার হোসেন আজাদ গত ১৫ জানুয়ারি ২০১৭ সালে রংপুর সিটি কর্পোরেশনে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে দায়িত্ব গ্রহন করেন। তিনি গত ১৮ বছর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ন পদ যথা অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার ভূমি ও  ম্যাজিস্ট্রেট হিসাবে দায়িত্ব পালন করেন।

 

তিনি ২০০১ সালে বাংলাদেশে সিভিল সার্ভিস প্রশাসন ক্যাডারে তার কর্মজীবন শুরু করেন। তিনি কুড়িগ্রাম জেলায় অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি পাবনা জেলায় উপ-পরিচালক স্থানীয় সরকার হিসাবেও দায়িত্ব পালন করেন। তিনি গাজীপুর জেলায় সিনিয়র সহকারী কমিশনার ও ঢাকা জেলায় রেভিনিউ টেপুটি কালেক্টর হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি যশোর জেলার ঝিকরগাছা উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ময়মনসিংহ জেলার ভালুকা ও ত্রিশাল উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি রংপুর পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও রংপুর সিটি কর্পোরেশনের সচিব হিসাবেও দায়িত্ব পালন করেন।

 

তিনি নীলফামারী জেলায় সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি এক পুত্র সন্তানের জনক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে এল.এল.বি অনার্স ও এল.এল.এম ডিগ্রি লাভ করেন।

 

তিনি সরকারী দায়িত্ব পালনের অংশ হিসাবে ভারত, শ্রীলংকা, সিংগাপুর, জাপান সহ বিভিন্ন দেশ ভ্রমন করেছেন।   


Share with :

Facebook Facebook